রিয়েলমি সি ২৫ স্পেসিফিকেশন !

31
Smiley face

তিন সপ্তাহ পূর্বে রিয়েলমি বাংলাদেশের বাজারে লঞ্চ করেছিল রিয়েলমে সি সিরিজের নতুন স্মার্টফোন রিলমি সি ২১ । লো মিড রেল বাজেটের ব্যবহারকারীদের জন্য রিয়েলমে সি সিরিজের ফোন গুলো একদম উপযুক্ত। সাথে প্রতিনিয়ত নতুন নতুন চমক থাকে ।

জেনে নেওয়া যাক রিয়েলমি সি২৫ স্মার্টফোনটি তে কি কি থাকছে?
রিয়েলমি বাংলাদেশের মার্কেটে এই স্মার্টফোনটি লঞ্চ করেছে ৪/৬৪ জিবি এবং ৪/১২৮ এই দুই ভেরিয়েন্টে । ২০১২ সালের মার্চ মাসের ২৭ তারিখে রিয়েল মি অফিশিয়াল গ্লোবাল মার্কেটে তাদের এই ফোনটি লঞ্চ করে।

ফোনের ডিসপ্লে নিয়ে কথা বলা যাক
১৬৪ মিলিমিটারের এই ফোনটি ওজনে ২০৯ গ্রাম। ফোনের ফ্রন্ট এ ব্যবহার করা হয়েছে গ্লাস এবং পেছনের দিকে ব্যবহার করা হয়েছে প্লাস্টিক বিল্ড । ফোনগুলো ব্যবহার করা হয়েছে সেগুলো প্লাস্টিক বিল্ডার।

এবার কথা বলা যাক ফোনের ডিসপ্লে নিয়ে
এই ফোনে ব্যবহার করা হয়েছে ৬.৫ ইঞ্চি একটি আইপিএস এলসিডি ডিসপ্লে। ২৭০ পিপিআই ডেনসিটির স্মার্টফোনটি গেমারদের জন্য একদম উপযুক্ত। ডিসপ্লের screen-to-body রেশিও ৮১ শতাংশ।

এবার কথা বলা যাক ফোনের পারফরম্যান্স নিয়ে
ফোনটির অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ইলেভেন এবং রিয়েল মি ইউ আই ২ ।প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৭০। এটি একটি অক্টা কোর প্রসেসর এবং গেমারদের জন্য একদম উপযুক্ত ।

কথা বলা যাক ফোনের ক্যামেরা নিয়ে
এই ফোনের অন্যতম মূল আকর্ষণ হলো এর ক্যামেরা ।ফন্টে পেছনে ব্যবহার করা হয়েছে ত্রিপল ক্যামেরা সেটআপ। যার মেন ফোকাস ৪৮ মেগাপিক্সেলের। সাথে থাকছে ২ মেগাপিক্সেল এর ম্যাক্রো এবং ডেপথ। ফোনের সামনে সেলফি ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ৮ মেগাপিক্সেল এর একটি ক্যামেরা।

ফোনের সেন্সর এবং নিরাপত্তা ব্যবস্থা নিয়ে কথা বলা যাক
এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এছাড়াও অন্যান্য সেন্সর গুলোর মধ্যে থাকছে accelerometer, proximity এবং compass সহ আরো অনেক কিছু ।

এবারে কথা বলা যাক ফোনের ব্যাটারি নিয়ে
এই ফোনে ব্যবহার করা হয়েছে ৬০০০ এম এ এইচের একটি হিউজ ব্যাটারি। বক্সে দেওয়া থাকবে ১০ ওয়াটের একটি রিজাভ চার্জার । ব্যাটারি টাইপ Non-removable Li-Po।

বাংলাদেশের বাজারে স্মার্টফোনের দাম ১৩ থেকে ১৪ হাজার টাকার ভেতরে থাকবে ।


Smiley face