মোবাইল গেমিংয়ের আন্তর্জাতিক টুর্নামেন্টের ফাইনালে বাংলাদেশি দল

17
Smiley face

প্লেয়ার আননোন’স ব্যাটেলগ্রাউন্ড বা পাবজি গেম সময়ের অন্যতম জনপ্রিয় গেম। কিন্তু এই পাবজি গেমের যে বড় বড় টুর্নামেন্ট হয় তা কি আপনারা জানেন? হয়তো জানেন, কিন্তু সেখানে বাংলাদশি কিছু দল নিয়মিত অংশগ্রহণ করছে তা হয়তো অনেকেই জানেন না।

ইন্টারনেট ভিত্তিক এসব খেলাকে বলা হয় ই-স্পোর্টস। মাঠের বদলে এসব টুর্নামেন্ট আয়োজিত হয় অনলাইনে।

জানা যায়, বিশ্বের বিভিন্ন স্থানে গত কয়েক সপ্তাহ ধরেই গেমটির অঞ্চলভিত্তিক টুর্নামেন্ট চলছে। পাবজি মোবাইল গেম কর্তৃপক্ষ এসব টুর্নামেন্টের আয়োজন করেছে। গেমটির ‘পাবজি মোবাইল প্রো লিগ -পিএমপিএল’ নামে আন্তর্জাতিক টুর্নামেন্টের বাংলাদেশের একটি দল জায়গা করে নিয়েছে। দলটির নাম ‘১৯৫২’। টুর্নামেন্টটির প্রাইজমানি নির্ধারণ করা হয়েছে ১ কোটি ৪০ লাখ ডলার। আজ বৃহস্পতিবার, আগামীকাল শুক্রবার ও পরশু শনিবার দলগুলো নিজেদের মধ্যে খেলবে। যা সরাসরি পাবজি মোবাইলের ইউটিউব চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হবে।

দলটির ম্যানেজার নাফিস আহমেদ জিসান  জানান, পিএমপিএল রিজওনাল ফাইনাল একটি স্বপ্নের মঞ্চ। সেখানে বিশ্বের বিভিন্ন দেশের সেরা দলগুলো মুখোমুখি হবে। সেরাদের মঞ্চে বাংলাদেশের পতাকার প্রতিনিধিত্ব করার অনুভূতিটা বলে বুঝানো যাবে না। সকলে আমাদের জন্য দোয়া করবেন যেনো আমরা দেশের জন্য গর্ব বয়ে আনতে পারি।

১৯৫২ দলটি কিছুদিন আগে অনুষ্ঠিত হয়ে যাওয়া বাংলাদেশি টুর্নামেন্ট পাবজি মোবাইল ক্যাম্পাস চ্যাম্পিয়নশীপ জয় করেছে। এই টুর্নামেন্টে এটি তাদের টানা দ্বিতীয় শিরোপা। টুর্নামেন্টটির প্রাইজমানি ছিলো ২৪ লাখ টাকা। দেশের বিভিন্ন স্থান থেকে মোট ১৯ হাজার ৫২০টি দল নিবন্ধন করেছিলো তাতে। কিন্তু সবাইকে পিছনে ফেলে শিরোপা অক্ষুন্ন রাখলো ১৯৫২ দলটি।

এ প্রসঙ্গে নাফিস আহমেদ জিসান জানান, আসলে শিরোপা জয়ের চেয়ে শিরোপা রক্ষা করাটাই আসল চ্যালেঞ্জ। সকল প্লেয়ার ও টিম ম্যানেজমেন্ট অনেক আনন্দিত যে আমরা টানা দ্বিতীয়বার পিএমসিসি চ্যাম্পিয়ান হতে পেরেছি।


Smiley face