বাংলাদেশ সফরে করোনা নিয়ে বাড়তি সতর্ক অস্ট্রেলিয়া

4
Smiley face

সিরিজের সূচি এখনো আনুষ্ঠানিকভাবে ঘোষণা না হলেও জানা গেছে, জিম্বাবুয়ে থেকে বাংলাদেশ দল যেদিন দেশে পৌঁছাবে, অস্ট্রেলিয়া দলেরও সেই ২৯ জুলাই-ই ঢাকায় পৌঁছানোর কথা।

ঢাকায় তিন দিনের কোয়ারেন্টিন করতে হবে তাদের। সিরিজটি শেষ হবে ১০-১২ দিনের মধ্যে। জিম্বাবুয়ে সফর থেকে দেশে ফিরে বাংলাদেশ দলেরও সরাসরি ঢুকে যাওয়ার কথা জৈব সুরক্ষাবলয়ে।

করোনা নিয়ে একটু বেশিই সতর্ক অস্ট্রেলিয়া দল ওয়েস্ট ইন্ডিজ থেকে বাংলাদেশে আসবে ভাড়া করা বিমানে।

বিসিবিকে জৈব সুরক্ষাবলয় নিয়ে কিছু কঠিন শর্তই দিয়েছে তারা। যার অন্যতম, ঢাকায় তারা এমন কোনো হোটেলে থাকতে চায়, যেখানে বাইরের কোনো অতিথি থাকবে না। তবে ঢাকায় এ রকম হোটেলের ব্যবস্থা করা কঠিন বলে তাদের জানিয়েছে বিসিবি।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী ঢাকা থেকে মুঠোফোনে বলেছেন, ‘বর্তমান পরিস্থিতিতে অস্ট্রেলিয়া যেসব শর্ত দিয়েছে, সেটা স্বাভাবিক। আমরাও চেষ্টা করব যতটা সম্ভব তাদের নিরাপদে রাখতে। যদি শুধু তাদের জন্য আলাদা হোটেলের ব্যবস্থা না-ও করা যায়, আমরা চেষ্টা করব তারা যে হোটেলে থাকবে, সেখানে যেন যতটা সম্ভব কম বাইরের অতিথি থাকে।’

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের পরপরই পাঁচ টি-টোয়েন্টির সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা নিউজিল্যান্ড দলের। বিসিবির প্রধান নির্বাহীর আশা, অস্ট্রেলিয়া সিরিজটি ঝামেলাহীনভাবে আয়োজন করা গেলে নিউজিল্যান্ড সিরিজ আয়োজনেও সমস্যা হবে না।


Smiley face