২৪ ঘণ্টায় মৃত্যুশূন্য রামেক হাসপাতাল

41
Smiley face

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা এবং উপসর্গ নিয়ে কোনো রোগী মারা যাওয়ার খবর পাওয়া যায়নি। এ সময় আটজন রোগী ভর্তি হয়েছেন এবং আটজন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

শনিবার (২৩ অক্টোবর) সকাল ৯টা থেকে রোববার (২৪ অক্টোবর) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে দুজন রোগী মারা গেছেন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে কোনো রোগী মারা যায়নি।

১৯২ শয্যার রামেক হাসপাতাল করোনা ইউনিটে সোমবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৫৪ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৫৪ জন। বর্তমানে রাজশাহীর ২৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ৯ জন, নাটোরের সাতজন, নওগাঁর সাতজন, পাবনার পাঁচজন এবং কুষ্টিয়ার দুজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন সাতজন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৩৬ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ১১ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন আটজন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন আটজন। এর আগে রোববার রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়নি।

একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে রাজশাহী জেলার ১৮৬ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে মাত্র একজনের। পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার দশমিক ৫৪ শতাংশ।


Smiley face