রাজশাহী বিভাগে দেড় শতাধিক স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত

56
Smiley face

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহীর বিভাগের চিকিৎসকসহ সহ স্বাস্থ্য সেবায় নিয়োজিত ১৫৩ জনের করোনা সনাক্ত হয়েছে। তাদের মধ্যে এক চতুর্থাংশই ডাক্তার। তবে সব থেকে বেশি আক্রান্ত হয়েছে ল্যাব টেকনিশয়ান ও অন্যান্য কাজে নিয়োজিত কর্মীরা। বিভাগের সব থেকে বেশি আক্রান্ত বগুড়ায়। বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী বিভাগীয় সিভিল সার্জন গোপেন্দ্রনাথ অচার্য্য।
তিনি জানান, রাজশাহী বিভাগে বর্তমানে মোট ১৫৩ জন স্বাস্থ্য সেবায় নিয়োজিত কর্মী আক্রন্ত হয়েছেন। এর মধ্যে ডাক্তার আছেন ৪২ জন। নার্স রয়েছেন ৩৮ জন। এছাড়াও অনান্য কাজে নিয়োজিত কর্মী আক্রান্ত হয়েছেন ৭৩ জন।
এর মধ্যে রাজশাহীতে ১০ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৫ জন, নাটোরে ৭ জন, নওগাঁয় ২৬ জন, পাবনায় ২২ জন, সিরাজগঞ্জে ৪ জন, বগুড়ায় ৬৪ জন ও জয়পুরহাটে ৫ জন।
এদিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মনিকুলার বায়োলজি ল্যাবে গত রোববার সন্ধ্যায় রাজশাহীর আরও দুই চিকিৎসক সহ রামেক হাসপাতালে ১৬ কর্মীর করোনা সনাক্তের কথা জানিয়েছেন উপ-পরিচালক সাইফুল ফেরদৌস। তারা সকলেই চিকিসাধীন রয়েছেন বলে জানান তিনি।
গত ১২ এপ্রিল রাজশাহীর পুঠিয়া উপজেলায় প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হন। এরপর মহানগরে করোনার সংক্রমণ ধরা পড়ে ১৫ মে। সোমবার স্বাস্থ্য বিভাগের পাঠানো প্রতিবেন অনুযায়ী এ পর্যন্ত জেলা ও মহানগর মিলে করোনা আক্রান্ত সনাক্ত হয়েছে ২৬৪ জন। এদের মধ্যে ৩ জন মারা গেছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৯ জন। এছাড়া বিভাগে সনাক্তের সংখা দাড়িয়েছে তিন হাজার ৭শ ২৪ জন। বিভাগে মোট মৃত্যু হয়েছে ৪৯ জনের। করোনা জয় করেছেন ৭৭৫ জন।


Smiley face