পবিত্র আশুরা উপলক্ষে রাজশাহীতে মিছিল ও আতশবাজি নিষিদ্ধ

28
Smiley face

পবিত্র আশুরা উপলক্ষে রাজশাহী মহানগর এলাকায় তাজিয়া মিছিল ও আতশবাজি নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া আরও কিছু বিষয়ের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)।
রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার উপ-কমিশনার (সদর) মো. গোলাম রুহুল কুদ্দুস এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রোববার (৩০ আগস্ট) পবিত্র আশুরা উদযাপিত হবে। কিন্তু বর্তমান করোনা মহামারি বিস্তার রোধকল্পে মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক গত ৩ আগস্ট জারিকৃত পরিপত্র মূলে সব ধরনের গণজমায়েত ও অনুষ্ঠান আয়োজন বন্ধ রাখার নির্দেশনা জারি করা হয়েছে।
তাই পবিত্র আশুরা উপলক্ষে রাজশাহী মহানগর এলাকার শান্তি-শৃঙ্খলা রক্ষা করার স্বার্থে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আইন (১৯৯২ এর ২৯-১ ক, ২৯-১ খ ও ৩০ ধারায়) ক্ষমতাবলে আগামী ৩০ আগস্ট জনসমাবেশ ও তাজিয়া মিছিল নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া আতশবাজি, পটকা ফোটানোসহ অন্যান্য ক্ষতিকারকদ্রব্য ব্যবহার, অস্ত্রশস্ত্র, তলোয়ার, বর্শা, বন্দুক, ছোরা বা লাঠি ও বিস্ফোরকদ্রব্য বহন ও ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।
তবে স্বাস্থ্যবিধি মেনে ঘরোয়াভাবে ধর্মীয় আচার-অনুষ্ঠান পালন করা যাবে। আর অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান আরএমপির ঊর্ধ্বতন এই পুলিশ কর্মকর্তা।


Smiley face