রাজশাহীতে বীর-মুক্তিযোদ্ধা মতিয়ার রহমানের দাফন সম্পন্ন

235
Smiley face

রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত হলেন বীর মুক্তিযোদ্ধা এবং সাবেক পুলিশ সদস্য মতিয়ার রহমান। গত সোমবার ভোর ৫ টায় হৃদযন্ত্রে ক্রিয়া বন্ধ হয়ে শেষ নিশ্বাস ত্যাগ করেন। তিনি রাজশাহীর কাজলা ২৮নং ওয়ার্ডের সাকোপাড়ার বাসিন্দা ছিলেন। তিনি দীর্ঘদিন ডায়বেটিস উচ্চরক্তচাপ এবং হৃদরোগ জিনিত সমস্যায় ভুগছিলেন।

বীর-মুক্তিযোদ্ধা মতিয়ার রহমানের মৃত্যুর সংবাদ পেয়ে রাজশাহী জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম আহমেদ জাতীয় পতাকা দিয়ে লাশ ঢেকে ফুল দিয়ে নিরবে দাড়িয়ে থাকেন। এ সময় এস আই মমতাজের নেতুত্বে একদল পুলিশ গার্ড অব অনার দিয়ে রাষ্ট্রিয় মর্জদা প্রদর্শন করেন।

গার্ড অব অনার দিয়ে রাষ্ট্রিয় মর্জদা প্রদর্শন কালে স্থানীয় মুক্তিযোদ্ধা সেরাজ আলি গনমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে বীর-মুক্তিযোদ্ধা মতিয়ার রহমানের মরদেহ কাজলা সাকোপাড়া কবরস্থানে দাফন করা হয়। মৃত্যুকালে স্ত্রী, ২মেয়ে, বন্ধু-বান্ধব ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

তিনি ১৯৪৫ সালের ৫ই আগস্ট দিনাজপুরের পার্বতীপুর উপজেলার গুড়গুড়ি গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি পুলিশে চাকরিরত অবস্থায় ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ৭নম্বর সেক্টরের চাপাইনবাবগঞ্জ অঞ্চল থেকে সম্মুখভাগে অংশগ্রহন করেন পরে ২০০০ সালে অবসর গ্রহন করেন।


Smiley face