প্রশংসায় ভাসছে ফয়সালের ১ টাকার গুড়

77
Smiley face

বাংলাবাজের সত্বাধিকারি ফয়সালের ১ টাকার গুড়ে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। গতকাল ফয়সাল আহমেদ তার ভেরিফাইড ফেসবুকে একটি পোস্ট শেয়ার করেছিলেন। সেখানে তিনি জানান এতিম শিশু অথবা মাদ্রাসার ছাত্রছাত্রী এবং বৃদ্ধাশ্রমের মানুষদের জন্য যদি কেউ পিঠা তৈরি করে খাওয়ান তাহলে তিনি তাকে ১ টাকায় ২ কেজি খেজুরের খাটি গুড় দিবেন।

কিছু মুহূর্ত পরেই তার পোষ্টটি ভাইরাল হতে থাকে এবং বিভিন্ন জন তার এ উদ্যোগ কে স্বাগত জানান। এ বিষয়ে বাংলাবাজারের স্বত্বাধিকারী ফয়সাল জানান ” আমার কাছে মনে হয়েছে সমাজের এই তিন শ্রেণির মানুষ খুব অবহেলিত এবং পিঠা খাবার সুযোগ কম তাই আমি প্রতিকী মুল্যে এ দাম রেখেছি যাতে কেউ এ উদ্যোগ নিতে উৎসাহিত হয়। তিনি আরও বলেন এর আগে আমি ১ টাকায় আম -লিচু দিয়েছিলাম সমাজের কিছু মানুষের জন্য।

ফয়সালের অভিনব এ উদ্যোগ দেখে তার বন্ধুরা জানায় ফয়সাল খুব উদার মনের একটা ছেলে। সে সবসময়ই অবহেলিত মানুষের পাশে দাঁড়ায়। আমরা গর্বিত তার উদ্যোগ দেখে।

ফয়সালের এ উদ্যোগের কথা শুনে রাজশাহী সিটি কর্পোরেশনের ২৮ নং ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল ইসলাম বাচ্চু বলেন” ফয়সাল আমার এলাকার ডায়নামিক ছেলে। সে অনেক প্রতিভাবান এবং ভালো মনের। আমি সবসময়ই তার খোঁজ খবর রাখি এবং সাধ্যমতো পাশে দাড়াই।

খোঁজ নিয়ে জানা গেছে ফয়সাল রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিং বিষয়ে বিবিএ এমবিএ শেষ করে নিজের উদ্যোগ গড়ে তুলেছেন খাটি পন্যের খামার। কেমিক্যাল মুক্ত বেশ কিছু খাটি পন্য তিনি নিজেই তৈরি করে দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছে দেন। এ বিষয়ে জনতা ইন্স্যুরেন্সের রাজশাহী শাখার ব্যাবস্থাপক হুমায়ুন কবির জানান “আমি বেশ কিছু পন্য ফয়সালের কাছ থেকে নিয়েছি এবং এগুলো খুব ভালো মানের ছিল। বর্তমান ভ্যাজালের যুগে সে খাটি পন্য মানুষের হাতে তুলে দিচ্ছে এটা এই সমাজে অনেক বড় পাওয়া।


Smiley face