একুশে ফেব্রুয়ারি পালনে রাজশাহীতে ব্যাপক কর্মসূচি

7
Smiley face

যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে রাজশাহী জেলা প্রশাসন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে সরকারি এক তথ্য বিবরণীতে এ কর্মসূচির কথা জানানো হয়েছে।

কর্মসূচি অনুযায়ী ২১ ফেব্রুয়ারি রাত ১২টা ১ মিনিটে রাজশাহী জেলা প্রশাসক মো. আব্দুল জলিল নিজ কার্যালয় চত্বরে থাকা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করবেন। এর মাধ্যমে দিবসের সূচনা করা হবে। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সব সরকারি, আধাসরকারি, বেসরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের ভবন ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হবে।

মহানগরীর সড়ক দ্বীপগুলো ও অন্যান্য গুরুত্বপূর্ণ স্থানগুলোতে বাংলা বর্ণমালা সম্বলিত ফেস্টুন দিয়ে সজ্জ্বিত করা হবে।  সকাল ১১টায় নগরের শিশু একাডেমিতে শিশুদের চিত্রাঙ্কন, রচনা, আবৃত্তি ও দেশাত্মবোধক সংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

ভাষা শহীদদের রুহের মাগফেরাত কামনা করে মসজিদে বাদ যোহর এবং  অন্যান্য উপাসনালয়ে সুবিধামত সময়ে বিশেষ প্রার্থনা করা হবে। বিকেল ৩টায় শিল্পকলা একাডেমিতে ‘জাতীয় জীবনে একুশের চেতনা’ শীর্ষক আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত  হবে। সন্ধ্যায় মহানগরীর গুরুত্বপূর্ণ স্থানে ভ্রাম্যমাণ চলচ্চিত্র প্রদর্শন করা হবে বলেও জানানো হয়েছে।

এফএন২৪/এসএস


Smiley face