বাংলাদেশের কাছে ক্ষমা চেয়েছেন ম্যাচ রেফারি

14
Smiley face

নেপিয়ারে আজ মঙ্গলবার অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে তুঘলকি কাণ্ড ঘটেছিল। বাংলাদেশ রান তাড়া করতে নামার আগে জানতই না যে কত রান তাড়া করতে হবে! প্রথমে বলা হলো ১৬ ওভারে ১৪৮, পরে খেলা থামিয়ে হিসাব করে বের করা হলো ১৬ ওভারে ১৭০! এই ঘটনা নিয়ে বিশ্বক্রিকেটে তোলপাড় পড়ে যায়। শেষ পর্যন্ত এই ভুলের জন্য বাংলাদেশের কাছে ক্ষমা চাইতে বাধ্য হলেন  ম্যাচ রেফারির দায়িত্ব পালন করেন নিউজিল্যান্ডের সাবেক ব্যাটসম্যান জেফ ক্রো।

ম্যাচটি ২৮ রানে হেরে সিরিজ খুঁইয়েছে বাংলাদেশ। দুর্দান্ত ব্যাটিং করেছেন সৌম্য সরকার। তিনি উইকেটে থাকাকালীন জয়টা অসম্ভব মনে হচ্ছিল না। তবে সব ছাপিয়ে আলোচনায় ম্যাচ রেফারির সেই ভুল। কিউই তারকা জিমি নিশামও একাধিক টুইট করে এর সমালোচনা করেন। বিসিবি পরিচালক জালাল ইউনুস সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে, ম্যাচের পর জেফ ক্রো বারবার বিসিবি কর্তাদের কাছে দুঃখপ্রকাশ করেছেন এই অনাকাঙ্ক্ষিত ভুলের জন্য।

এর আগে জিমি নিশাম টুইটারে লিখেন, ‘রান তাড়ায় নামার আগে একটা দল জানলই না তারা কত রান তাড়া করছে! এটা কীভাবে সম্ভব? সব পাগল!’ বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গোও বলেন তিনি এমন ম্যাচ কখনো দেখেননি, ‘আমার মনে হয় না, আগে এমন কোনো ম্যাচ দেখেছি যেখানে ব্যাটিংয়ে নামার সময় ব্যাটসম্যানরা জানে না লক্ষ্য কত! এটাও জানা নেই ডাকওয়ার্থ-লুইসে লক্ষ্য কত! কারও কোনো ধারণা ছিল না, ৫ ওভারে আমাদের কত দরকার বা ৬ ওভারে টার্গেট না জেনে ম্যাচ শুরু করা ঠিক হয়নি!’


Smiley face