বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস: ফুটবলে সেরা সেনাবাহিনী

7
Smiley face

কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে বুধবার ফাইনালে সিলেট জেলাকে ২-০ গোলে হারায় সেনাবাহিনী। ২০তম মিনিটে ইমন দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন সঞ্জয়।

তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে গোলের বন্যা বইয়ে দিয়েছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান। সাতক্ষীরা জেলাকে ৮-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে তারা। পিয়াস হ্যাটট্রিক করেন। মোরছালিন ও ফয়সাল ‍২টি করে এবং তৌহিদুল একটি গোল করেন।

ব্যাডমিন্টন

ব্যাডমিন্টনে নারী দ্বৈতে সেরা হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে বৃষ্টি খাতুন ও ফাতেমা বেগম ২-০ সেটে বাংলাদেশ আনসারের রেশমা আক্তার ও উর্মি আক্তার জুটিকে হারান।

তায়কোয়ানন্দো

তায়কোয়ানন্দোতে নারীদের অনূর্ধ্ব-৫৭ কেজি ওজন শ্রেণিতে ফাইনালে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার জান্নাতুল তামান্নাকে ২৫-০২ স্কোরে হারিয়ে সোনা জিতেন বাংলাদেশ আনসার ও ভিডিপির মাইনু মারমা। অনূর্ধ্ব-৫৩ কেজি ওজন শ্রেণীতে সেরা হওয়ার লড়াইয়ে সেনাবাহিনীর নিগার সুলতানা ২০-১১ স্কোরে বাংলাদেশ আনসার ও ভিডিপির প্রভা চাকমার বিপক্ষে জিতেন।

নারীদের অনূর্ধ্ব-৪৯ কেজি ওজন শ্রেণীর ফাইনালে বাংলাদেশ সেনাবাহিনীর জান্নাতুল সুলতানা ২১-১১ স্কোরে বাংলাদেশ আনসার ও ভিডিপির লুবনা আক্তারকে হারিয়ে সোনা জিতেছেন। অনূর্ধ্ব-৪৬ কেজিতে সেনাবাহিনীর সুমনা মুন্নি, অনূর্ধ্ব-৭৩ কেজিতে আনসার ও ভিডিপির আরজোমা আক্তার রোমা, পুরুষ অনূর্ধ্ব-৫৪ কেজিতে সেনাবাহিনীর ইমন হাসান, অনূর্ধ্ব-৫৮ কেজিতে একই দলের পারভেজ মোশররফ প্রথম হয়েছেন।

জুডো

মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে পুরুষ ৬০ কেজি ওজন শ্রেণিতে বিকেএসপির মো. আবু রায়হান শুভ, নারী ৪৮ কেজিতে আনসারের শারমিন আক্তার অন্তরা, পুরুষ ৫৫ কেজিতে সেনাবাহিনীর মমিনুর ইসলাম, নারী ৪৪ কেজিতে আনসারের প্রিয়াংকা আক্তার সোনা জিতেছেন।


Smiley face