সনি এক্সপেরিয়া ১ মার্ক৩: ১২ জিবি র‌্যামের সাথে যা যা থাকছে ফোনটিতে

18
Smiley face

সনি তাদের আরও একটি নিউ ব্র্যান্ড ফোন সনি এক্সপেরিয়া ১ মার্ক ৩ লঞ্চ করেছে। আজকের এই আর্টিকেলটিতে আমি আপনাদেরকে জানাবো এই ফোনের যাবতীয় সব ফিচার সম্পর্কে। তাই এই ফোন সম্পর্কে বিস্তারিত জানতে চোখ রাখুন আজকের এই আর্টিকেলটিতে।

নেটওয়ার্ক: নেটওয়ার্ক হিসেবে এতে জিএসএম, এইচপি, এবং ৫জি, এল টি ই টেকনোলজি ব্যবহার করা হয়েছে।

বডি: এর বডি ডাইমেনশন হচ্ছে ১৬৫*৭১*৮.২ মিলিমিটার এর। এর ওজন হচ্ছে ১৮৬ গ্রাম। এছাড়াও এতে রয়েছে ডুয়াল সিম ব্যবহারের সুবিধা।

ডিসপ্লে: এতে থাকছে ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস রেজুলেশনের একটি ওলেড ডিসপ্লে। এর এসপেক্ট রেশিও হলো ২১:৯। এর রেজুলেশন হলো ১৬৪৪*৩৮৪০ পিক্সেল এর। এই ফোনটির পিপিআই ডেনসিটি হল ৬৪৩। এই ফোনের স্ক্রীন টু বডি রেশিও হল ৮৪.২%।

অপারেটিং সিস্টেম: অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ১১। চিপসেট হিসেবে এতে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ ৫জি যা ৫ ন্যানোমিটার আর্কিটেকচারে তৈরি করা একটি অক্টা কোর প্রসেসর। জিপিইউ হিসেবে এতে থাকছে এন্ট্রিন ৬৬০।

মেমোরি: ফোনটি পাওয়া যাচ্ছে ২ টি ভেরিয়েন্ট। একটি হল ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ এর সাথে ১২ জিবি রেম এবং আরেকটি হল ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ এর সাথে ১২ জিবি রেম ।

ক্যামেরা: এই ফোনের ব্যাক সাইডে থাকছে ১২ মেগা পিক্সেলের মেইন সেনসর ক্যামেরা,১২মেগাপিক্সেল একটি আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা,৫ মেগা পিক্সেলের একটি ম্যাক্রো সেনসর ক্যামেরা ।আর সেলফি ক্যামেরা হিসেবে থাকছে ৮ মেগাপিক্সেল এর একটি ক্যামেরা।

চার্জার এবং ব্যাটারি: এই ফোনে থাকছে ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ার এর নন রিমুভেবল হিউজ ব্যাটারি। আর সঙ্গে থাকছে ৩০ ওয়াটের একটি সুপার ফাস্ট চার্জার।

সাউন্ড সিস্টেম: এতে লাউড স্পিকার এর পাশাপাশি থাকছে ৩.৫৫ এম এম হেডফোন জ্যাক।

কালার: ফোনটি পাওয়া যাচ্ছে ৩টি কালার ভেরিয়েন্ট এ । একটি হলো গ্রে , আরেকটি হলো পার্পল এবং আরেকটি হলো ব্ল্যাক কালার।

দাম: বাংলাদেশের বাজারে ফোনটির আনঅফিসিয়াল দাম হচ্ছে ৭৫০০০ টাকা।


Smiley face