সাকিব-মোস্তাফিজের দেখা হচ্ছে

14
Smiley face

চেন্নাই সুপার কিংসের বিপক্ষে কলকাতা নাইট রাইডার্সের একাদশে ছিলেন না সাকিব আল হাসান। তাকে ছাড়া ম্যাচটি ঠিক জমেনি বাংলাদেশের ক্রিকেট ভক্তদের কাছে। তবে আজ (শনিবার) সাকিব মাঠে নামতে পারলে অন্যমাত্রা যোগ করবে। কারণ কলকাতা মুখোমুখি হচ্ছে মোস্তাফিজুর রহমানের রাজস্থান রয়্যালসের।

তবে প্রশ্নটা হলো, দুজনের একাদশে জায়গা হবে তো? মোস্তাফিজের খেলা অনেকটাই নিশ্চিত, তবে জায়গা হারানো সাকিবের ফেরাটা কঠিন। যদিও একটা বিষয় নিশ্চিত, দেখা তাদের হচ্ছে! মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মাঠের লড়াইয়ে যদি তাদের দেখা নাও হয়, করোনার বিধিনিষেধের মাঝে সাক্ষাৎ ঠিকই হচ্ছে সাকিব-মোস্তাফিজের। অন্তত ডাগআউটে তো কথা হবে তাদের!

আইপিএলের ১৮তম ম্যাচে মুখোমুখি হচ্ছে কলকাতা ও রাজস্থান। বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি। সরাসরি দেখা যাবে গাজী টেলিভিশন ও স্টার স্পোর্টস ১ চ্যানেলে।

এবারের আসরে কলকাতা ও রাজস্থানের অবস্থা খুব একটা সুবিধাজনক নয়। দুই দলই চারটি করে ম্যাচ খেলে জিতেছে মাত্র একটি করে। ফলে পয়েন্ট তালিকার ৭ নম্বরে অবস্থান কলকাতার, অন্যদিকে ৮ নম্বর থেকে রাজস্থানের অবস্থান সবার নিচে। টানা তিন হারের পর কলকাতার জন্য এটাই সেরা সুযোগ।

চোট সমস্যায় জর্জরিত মোস্তাফিজরা। বেন স্টোকসের পর আইপিএল থেকে ছিটকে গেছেন জোফরা আর্চারও। বাংলাদেশের কাটার মাস্টার প্রতিটি ম্যাচে সুযোগ পেলেও নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি। হয়তো কলকাতার বিপক্ষেই জ্বলে উঠবেন তিনি।

এদিকে কলকাতায় চোট নিয়ে কোনও সমস্যা না থাকলেও ক্রিকেটারদের মানসিকতা, ভুলে ভরা নেতৃত্বকে কাঠগড়ায় দাঁড় করাতেই হবে। বিশেষ করে, অধিনায়ক ইয়োন মরগান দলকে সামনে থেকে নেতৃত্ব দিতে পুরোপুরি ব্যর্থ। পাশাপাশি ব্যাট হাতেও কিছু করতে পারেননি তিনি। গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে অধিনায়ক মরগানের ফর্মে ফেরাটা জরুরি।

ব্যাটিং-বোলিংয়ে টানা ব্যর্থতায় আগের ম্যাচে একাদশে জায়গা হারিয়েছেন সাকিব। রাজস্থানের বিপক্ষে আজকের ম্যাচেও তার খেলার সম্ভাবনা ক্ষীণ। শেষ পর্যন্ত যদি তার সুযোগ না হয়, সেক্ষেত্রে চার বিদেশি কোটায় দেখা যাওয়ার সম্ভাবনা বেশি মরগান, আন্দ্রে রাসেল, সুনিল নারাইন ও প্যাট কামিন্সকে।


Smiley face